May 13, 2021, 10:32 pm

করোনায়  হাসপাতালের পরিচালক প্রধানের মৃত্যুর পর আরেক হাসপাতাল প্রধান আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক

হাসপাতালের পরিচালক লিউ ঝিমিংয়েরও মৃত্যুর একদিন পর আরও এক হাসপাতাল প্রধানের দেহে এ রোগের সংক্রমণ পাওয়া গেছে। ওই চিকিৎসকের নাম ওয়াং পিং। তিনি উহানের ৮ নম্বর হাসপাতালের প্রধান। বুধবার চীনের রাষ্ট্রীয় গণমাধ্যম এ তথ্য জানিয়েছে।করোনাভাইরাস প্রাদুর্ভাবের কেন্দ্রের এই হাসপাতাল প্রধানকে শহরের জিনিনটান হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। উহানের ৮ নম্বর হাসপাতালের বরাত দিয়ে ডা. ওয়াংয়ের অসুস্থতার খবর প্রথম জানিয়েছিল বেইজিং নিউজ। খবরটি রাষ্ট্রীয় গণমাধ্যম চায়না নিউজেও এসেছিল।

উহানের ৮ নম্বর হাসপাতালের একজন মুখপাত্র নিশ্চিত করেছেন যে ডা. ওয়াং করোনভাইরাসে সংক্রমিত হয়েছেন এবং তাকে জিনিনটান হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। করোনাভাইরাস এখন পর্যন্ত সাতজন চিকিৎসকের প্রাণ নিয়েছে এবং চীনে প্রায় ১৭০০ স্বাস্থ্যকর্মী এ রোগে সংক্রমিত।

এর আগে গত সোমবার (১৭ ফেব্রুয়রি) উহানের উচ্যাং হাসপাতালের পরিচালক লিউ ঝিমিং চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর চীনের বিভিন্ন শহরসহ বিশ্বের অনেক দেশেই এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ে।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে শুধু চীনের মূল ভূখণ্ডে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০০৪ জন। চীনের বাইরে হংকংয়ে দুইজন, তাইওয়ান, জাপান, ফ্রান্স এবং ফিলিপাইনে একজন করে মারা গেছেন।

এছাড়া চীনে আক্রান্ত হয়েছেন মোট ৭৪ হাজার ১৮৫ জন এবং চীনের বাইরে বিশ্বের বিভিন্ন দেশে এক হাজার ১১ জন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই ভাইরাসের কারণে বৈশ্বিক জরুরি স্বাস্থ্য সতর্কতা জারি করেছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Best It Frim
Design & Developed BY N Host BD