January 25, 2021, 10:48 pm

সংবাদ শিরোনাম:

গান আর উচ্চশিক্ষা নিয়ে বীথির স্বপ্ন

গান আর উচ্চশিক্ষা । এই দুটোই আমার স্বপ্ন। গান আমাকে অনেক কিছু দিয়েছে। গানের মাধ্যমে অনেক দূর যেতে চাই। পাশাপাশি উচ্চ শিক্ষার স্বপ্ন হৃদয়ে লালন করি। আর এই দুটি স্বপ্ন পূরনে মা আমার অনুপ্রেরনা। আমার মনোবল , সাহস । বললেন সবার পরিচিত কণ্ঠশিল্পী বীথি চৌধুরী। প্রায় একযুগ ধরে স্টেজশো, বেতার, টেলিমিডিয়া সহ বিভিন্ন মাধ্যমে সংগীত পরিবেশন করে আসছেন তিনি।বছর কয়েক পূর্বে রবি সেরা প্রতিভা ২০১২ নামে শিল্পী বাছাইয়ের আয়োজন করে মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান রবি। প্রতিযোগীতায় সিলেট বিভাগের প্রতিযোগী হিসেবে অংশ নিয়ে বিভিন্ন ধাপ পেরিয়ে ‘টপ এইট’ এ জায়গা করে নেন তিনি। সেই থেকে সংগীতের জমকালো ভূবনে পেশাদারী অনুপ্রবেশ। স্টেজশো , টেলিমিডিয়া , বেতার সহ বিভিন্ন তারা অঙ্গনে সংগীতে অবাধ বিচরন। সংগীতের শুরু প্রসঙ্গে তিনি বলেন, ছোট বেলা থেকেই গানের প্রতি আমার অসম্ভব ভালোলাগা।
গান করে মনে প্রশান্তি অনুভব করতাম। আর আমার মা ছারবীন চৌধুরীর খ্বুব ইচ্ছা ছিল আমি যেন প্রতিষ্ঠিত কণ্ঠশিল্পী হই। গানের প্রতি টান আর মায়ের অনুপ্রেরনাই আমাকে সুর, বাজনা আর ছন্দের প্রতি আকৃষ্ট করেছে।
বিথী মূলতঃ ফোক ভার্সাইটাল আর্টিস্ট। ফোক গানের পাশাপাশি তিনি আধুনিক গান, রকগান ও ইংলিশ গান করে থাকেন। তিনি প্রথমে রানু সরকারের নিকট হারমোনিয়াম ও ফোক গান এবং পরে বিশ্বজিৎ দে অনু’র নিকট ক্লাসিক্যাল গানের তালিম নেন। সারগামসহ অন্যান্য বিষয়ে তালিম নেন স্বরবিন্দু ভট্টাচার্যের নিকট। আবৃত্তি ও উচ্চারনের জন্য প্রশিক্ষন নেন আবৃত্তিকার বিমল করের নিকট। বীথি বর্তমানে সিলেট মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ে ইংরেজি (সম্মান) বিভাগের ফাইনাল ইয়ারের মেধাবী ছাত্রী জন্য তিনি দেশের বাহিরে করতে আগ্রহী। সেই লক্ষ্যে এখন থেকে প্রস্তুতি নিচ্ছেন।
এপ্রসঙ্গে তিনি বলেন, গান ও পড়শোনা নিয়ে ব্যস্ত সময় পার করছি। পড়াশোনাটাকে একটু বেশি গুরুত্ব দিচ্ছি। পড়াশোনা করছি,গানও করছি।
পোস্ট গ্রাজুয়েশন বিদেশে করতে চাই। পাশাপাশি নিজের ইউটিউব চ্যানেল ‘বীথি গ্যালারী’ সু-প্রতিষ্ঠিত করে একটা অনন্য উচ্চতায় নিতে চাই।
সম্প্রতি কিছু মৌলিক গান ও কভার সঙ তৈরী করেছি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Best It Frim
Design & Developed BY N Host BD