April 17, 2021, 2:34 am

জীববিজ্ঞানের অদ্ভূত পোশাকে ক্লাস নিচ্ছেন শিক্ষিকা

জীববিজ্ঞানের অদ্ভূত পোশাকে ক্লাস নিচ্ছেন শিক্ষিকা
জীববিজ্ঞানের অদ্ভূত পোশাকে ক্লাস নিচ্ছেন শিক্ষিকা

সিলেটের আলো ডেস্ক :

স্পেনে জীববিজ্ঞানের অদ্ভূত পোশাকে ক্লাস নিচ্ছেন শিক্ষিকা, সামাজিক যোগাযোগমাধ্যম ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয় ঘটনাটি স্পেনের একটি স্কুলের। ছবিতে দেখা যায়, ওই শিক্ষিকার পোশাক জুড়ে মানুষের অভ্যন্তরীণ অঙ্গ-প্রত্যঙ্গ (অ্যানাটমি) ছাপা।

যুক্তরাষ্ট্রের দৈনিক নিউইয়র্ক পোস্টের অনলাইন প্রতিবেদন অনুযায়ী, ওই শিক্ষিকার নাম ভেরোনিকা ডিউক। তিনি ১৫ বছর ধরে শিক্ষকতা করছেন। তবে এখনো তৃতীয় গ্রেডের শিক্ষার্থীদের বিজ্ঞান, ইংরেজি, কলা, সমাজবিদ্যা ও স্প্যানিশ ভাষার মতো নানা বিষয় পড়ান তিনি।

৪৩ বছর বয়সী শিক্ষিকা একদিন ইন্টারনেটে ‘অ্যানাটমি বডিস্যুট’ নামের ওই পোশাকের খোঁজ পান। তিনি এই পোশাকের সাহায্যে শিক্ষার্থীদের আরও মজাদার উপায়ে জীববিজ্ঞান শেখানোর সিদ্ধান্ত নেন। ভেরোনিকা ধারণা করেছিলেন, এমন পোশাকে আকৃষ্ট হয়ে সবাই শরীরবৃত্তীয় বিষয়গুলো সম্পর্কে আরও সহজে জানতে পারবে।

তিনি জানান, মানুষের শরীরের অভ্যন্তরে থাকা বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গগুলোর অবস্থান বোঝা ছোটদের পক্ষে যে বেশ কঠিন সেটা তিনি অনেক আগ থেকেই বুঝতেন। তাই পোশাকটি নজরে আসার পর সিদ্ধান্ত নেন, এটি পরে শিক্ষার্থীদের জীববিজ্ঞান পড়াবেন।

ভেরোনিকার স্বামী সেদিন তার সঙ্গে ক্লাসে গিয়েছিলেন। তিনি তার স্ত্রীর ওই পোশাক পরে ক্লাস নেওয়ার ছবি তোলেন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে সেই ছবি পোস্ট করলে মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ছবিটিতে ৬৬ হাজার লাইক পড়েছে। এ ছাড়া ১৩ হাজার মানুষ সেটি রিটুইট (পুনরায় টুইট) করেছেন। তাতে প্রচুর মন্তব্যও পড়েছে।

তবে ভেরোনিকা ডিউক এই প্রথম এমন অভিনব পোশাক পরে ক্লাস নিলেন তা কিন্তু নয়। এর আগে ইতিহাস পড়ানোর সময় তিনি ছদ্মবেশ ধারণ করেন। আবার ব্যাকরণ পড়াতে গিয়ে বিশেষ্য, বিশেষণ আর ক্রিয়া বোঝাতে তিনি কার্ড বোর্ডের মুকুট ব্যাবহার করেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Best It Frim
Design & Developed BY N Host BD