September 21, 2021, 8:39 am

সংবাদ শিরোনাম:
বালুচরে সৌখিন ফুটবল একাদশ টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন ভোক্তা অধিকারে যাওয়ার পরামর্শ ইভ্যালি গ্রাহকদের নভেম্বরের মাঝামাঝি এসএসসি, ডিসেম্বরের শুরুতে এইচএসসি পরীক্ষা পরীমণি সাম্প্রতিক ইস্যুতে ১৭ বিশিষ্ট নাগরিকের বিবৃতি সিলেটের বিশিষ্ট শিল্পপতি কাজী শামসুল হকের দাফন : শোক দেড় মাস পর সিলেট থেকে চলবে ৩টি ট্রেন সিলেটের জ্যেষ্ঠ সাংবাদিক সোয়েব বাসিতকে মিথ্যা ও ষরযন্ত্রমূলক মামলা দিয়ে হয়রানির গরীব ইয়াতিম ফান্ড ট্রাস্ট ইউ.কে. এর রমাদান ফ্যামিলি ফুড প্যাক বিতরণ শামীমা বেগম যুক্তরাজ্যে ফিরতে পারবেন না: সুপ্রিম কোর্ট স্ত্রীকে বিসিএস দেওয়ানো হলো না ডা. ইমরানের

দেড় মাস পর সিলেট থেকে চলবে ৩টি ট্রেন

সিলেটের আলো প্রতিবেদক : করোনা পরিস্থিতিতে দেড় মাসের বেশি সময় ধরে সিলেট-ঢাকাসহ অন্যান্য রুটে বন্ধ ছিলো যাত্রীবাহী ট্রেন চলাচল। তবে সোমবার (২৪ মে) থেকে সিলেট-ঢাকা ও সিলেট-চট্টগ্রাম রুটে চলবে ৩টি ট্রেন।

অর্ধেক আসন ফাঁকা রেখে টিকিট বিক্রি করা হবে। কাউন্টারে কোনো টিকিট বিক্রি হবে না। টিকিট অনলাইন ও মোবাইল অ্যাপে কাটতে হবে। যাত্রীসহ সবাইকে বাধ্যতামূলকভাবে পরতে হবে মাস্ক।

রোববার (২৩ মে) দুপুরে সীমিত আকারে গণপরিবহন চালুর সিদ্ধান্তের পাশপাশি এরপরই রেলওয়ে সীমিত আকারে ট্রেন চালুর সিদ্ধান্ত নেয় জনপ্রশাসন মন্ত্রণালয়।

সিলেট রেলস্টেশনের ম্যানেজার মো. খলিলুর রহমান সিলেটভিউ-কে বলেন, আগামীকাল (সোমবার) থেকে সিলেট-ঢাকা রুটে পারাবত এক্সপ্রেস ও জয়ন্তিকা এবং সিলেট-চট্টগ্রাম রুটে উপবন এক্সপ্রেস চলাচল করবে।

তিনি জানান, কাউন্টারে কোনো টিকিট বিক্রি হবে না। টিকিট অনলাইন ও মোবাইল অ্যাপে কাটতে হবে। অর্ধেক আসন ফাঁকা রেখে সিলেট থেকে গন্তব্যের দিকে সব ট্রেন ছেড়ে যাবে এবং যাত্রীসহ সবাইকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে।

সিলেট থেকে ট্রেন ছাড়ার সময়ের বিষয়ে মো. খলিলুর রহমান জানান, ঢাকার উদ্দেশে জয়ন্তিকা সকাল ১১টা ১৫ মিনিটে ও পারাবত বিকাল ৩টা ৪৫ মিনিটে এবং চট্টগ্রামের উদ্দেশে উদয়ন ছেড়ে যাবে রাত ৯ টা ৪০ মিনিটে।

উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের হার বাড়তে থাকলে গত ৫ মে সরকার যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করে দেয়। এ সময় অল্প কিছু মালবাহী ও পার্সেল ট্রেন চলাচল করেছে।

রেলওয়ে সূত্র বলছে, সীমিত ট্রেন চালু করলে ব্যবসায়িকভাবে তাদের ক্ষতি হয়। এ জন্য সব ট্রেন একসঙ্গে চালুর পক্ষে ছিল রেল কর্তৃপক্ষ। কিন্তু সরকার পুরোপুরি বিধিনিষেধ তুলে নেয়নি। এ ছাড়া দীর্ঘদিন পর ট্রেন চালু করার জন্য কারিগরি প্রস্তুতির প্রয়োজন, সেই সময়টা পাওয়া যায়নি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Best It Frim
Design & Developed BY N Host BD