July 29, 2021, 2:26 am

ভারতের ৩৪৭ রানেই ইনিংস ঘোষণা

ভারতের ৩৪৭ রানেই ইনিংস ঘোষণা
ভারতের ৩৪৭ রানেই ইনিংস ঘোষণা

স্পোর্টস ডেস্ক :
৯ উইকেটে ৩৪৭ রানের মাথায় ইনিংসই ঘোষণা করে দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। অর্থ্যাৎ, ২৪১ রানের বিশাল লিড নিয়ে বাংলাদেশকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে পাঠালো ভারত। ইনিংস ঘোষণার সময় ঋদ্ধিমান সাহা ১৭ এবং মোহাম্মদ শামি ছিলেন ১০ রানে অপরাজিত।
তার আগে গোলাপি বলে ভারতের মাটিতে প্রথম টেস্টেই প্রথম সেঞ্চুরি করে ইতিহাসের পাতায় ঢুকে যান ভারত অধিনায়ক বিরাট কোহলি। একই সঙ্গে আন্তর্জাতিক ক্যারিয়ারে ৭০তম সেঞ্চুরিও পূরণ করে ফেললেন তিনি। শচিন টেন্ডুলকারকে ছোঁয়ার মিশনে বেশ ভালোভাবেই এগিয়ে চলছেন কোহলি।
কলকাতার ইডেন গার্ডেন টেস্টের দ্বিতীয় দিনে সেঞ্চুরি করার পর ভয়ঙ্কর হয়ে ওঠার ইঙ্গিত দিয়েছিলেন কোহলি। কিন্তু লাঞ্চের পর আর তাকে বেশি বাড়তে দেননি এবাদত হোসেন।
১৯৪ বলে ১৩৬ রান করার পর এবাদত হোসেনের একটি লুজ বলে উড়িয়ে মারতে গিয়ে পরিবর্তিত ফিল্ডার তাইজুল ইসলামের হাতে ধরা পড়েন কোহলি। তবে, এই আউটে এবাদতের না যতটা কৃতিত্ব, তার চেয়ে বেশি কৃতিত্ব ফিল্ডার তাইজুলের। কারণ, অসাধারণ ক্ষিপ্রতায় শূন্যে নিজেকে ছুঁড়ে দিয়ে বাতাসে থাকতেই ক্যাচটি তালুবন্দী করেন তাইজুল।
তার এমন ক্যাচ এবং উইকেট প্রাপ্তির আনন্দে সেনাবাহিনীতে চাকরি করা এবাদত হোসেন স্যালুট জানালেন তাইজুলকে। বিরাট কোহলি মুচকি হেসে তার জবাব দিয়ে ধরলেন সাজঘরের পথ।
৩০৮ রানের মাথায় পড়ে ভারতের পঞ্চম উইকেট। এরপর রবীন্দ্র জাদেজাকে সরাসরি বোল্ড করে সাজঘরে পাঠান আবু জায়েদ রাহী। দলীয় ৩২৯ রানের মাথায় ব্যক্তিগত ১২ রানে বোল্ড হয়ে যান জাদেজা। এর মাত্র ১ রান পরই, দলীয় ৩৩০ রানে আল আমিনের বলে এলবিডব্লিউর শিকার হন রবিচন্দ্রন অশ্বিন। ২১ বলে তিনি করেন ৯ রান। মাঠে নামার পর ইশান্ত শর্মা ৩ বল মোকাবেলা করে সেই আল আমিনের বলেই এলবিডব্লিউর শিকার হন। কোনো রান নিজের নামের পাশে যোগ করতে পারেননি ইশান্ত। আল আমিন আর এবাদত হোসেন নেন ৩টি করে উইকেট। ২ উইকেট নেন আবু জায়েদ রাহী এবং ১ উইকেট নেন তাইজুল ইসলাম।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Best It Frim
Design & Developed BY N Host BD