April 17, 2021, 1:45 am

শাপলা চত্বর ভুলে গেছেন, বাবুনগরীকে তাপস

বঙ্গবন্ধুর ভাস্কর্য টেনেহিঁচড়ে ফেলে দেয়ার হুমকি দেয়া হেফাজতে ইসলামের আমির জুনাইদ বাবুনগরীকে ২০১৩ সালের ৫ মে রাতের কথা স্মরণ করিয়ে দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নুর তাপস। সেই রাতে সরকার পতনের ডাক দিয়ে শাপলা চত্বরে অবস্থান নেয়া হেফাজত কর্মীদেরকে রাতে অভিযান চালিয়ে উচ্ছেদ করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে আর হেফাজত এই ধরনের কর্মসূচি দেয়নি।

সেই ঘটনা স্মরণ করিয়ে মেয়র তাপস বলেন, ‘বাবুনগরী আপনাকে স্মরণ করিয়ে দিতে চাই ২০১৩ সালে ৫ মের কথা। ভুলে গেছেন? মনে করেছিলেন শাপলা চত্বর দখল করলে বাংলাদেশ দখল হয়ে যাবে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা যতদিন জীবিত আছি, এই বাংলাদেশকে কেউ দখল করতে পারবে না।’  কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে বুধবার সুপ্রিম কোর্ট ফটকের সামনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের এক মানববন্ধনে বক্তব্য রাখছিলেন মেয়র, যিনি সুপ্রিম কোর্টের একজন প্রতিষ্ঠিত আইনজীবীও। ভাস্কর্য বিরোধীকারীদের উদ্দেশে তাপস বলেন, ‘আপনারা নিবৃত্ত হবেন, শেখ হাসিনার নেতৃত্বে শান্তির নীড়ে থাকবেন। আর না হলে আপনারা একসময় যে স্লোগান দিয়েছিলেন, বাংলা হবে আফগান, আপনাদেরকে সেই আফগানিস্তানে পাঠিয়ে দেয়া হবে।’

তিনি বলেন, ‘ভাস্কর্য ভেঙে তারা মনে করেছে বিজয়ী হয়েছে। অথচ যখনই সংবিধানবিরোধী কার্যক্রম হয়েছে, গণতন্ত্রকে আক্রমণ করেছে, মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত এসেছে, তখনই আমরা আইনজীবী অঙ্গন তার দাঁতভাঙা জবাব সব সময় দিয়েছি। এখনও আমরা প্রস্তুত তার দাঁতভাঙা জবাব দিতে।’ মানববন্ধনে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেন, ‘যারা এ অন্যায় অপকর্মের সাথে সম্পৃক্ত হবে, তাদের প্রত্যেককে আইনের আওতায় আনব। তাদের প্রত্যেককে বিচারের সম্মুখীন করা হবে।’ অনুষ্ঠানে বর্ষীয়ান আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন ও আবদুল বাসেত মজুমদারও যুক্ত ছিলেন। এ ছাড়া অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর, মোখলেসুর রহমান বাদল, বশির আহমেদ, মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী, নাহিদ সুলতানা যুথী, আজহারুল্লা ভূঁইয়া, সানজিদা খানম শাহ মঞ্জুরুল হক, কে এম মাসুদ রুমি, এ কে এম আমিন উদ্দিন মানিকসহ আওয়ামীপন্থি আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Best It Frim
Design & Developed BY N Host BD