July 29, 2021, 1:49 am

 সাংবাদিক জসিমকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন অনুষ্টিত

সিলেটের আলো প্রতিবেদক :

বাংলাদেশ শহীদ স্মৃতি ফাউন্ডেশন (বিএসএসএফ) সিলেট জেলা শাখার সভাপতি ও সাংবাদিক জসিম উদ্দিনকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ ডিসেম্বর) বিকেলে শহরতলীর মেজরটিলা বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- প্রবিণ মুরব্বি লইক মিয়া, সাংবাদিক মুজিবুর রহমান ডালিম, সিলেট মহানগর আওয়ামী সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক ওয়ালী উল্লাহ বদরুল, মহানগর যুবলীগ নেতা শায়েদ আহমদ, খাদিম চৌমুহী ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জয়নাল আহমদ, শায়েস্তা মিয়া, আফজল আহমদ, সুহেল আহমদ, আব্দুল মান্নান, মুশাইদ আহমদ, সুলেমান হোসেন চুন্নু, বাদশা মিয়া, কাদিও মিয়া, সুন্দর আলীসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

মানববন্ধনে বক্তারা, সাংবাদিক জসিম উদ্দিন ও তার ছোট ভাই নাইম উদ্দিনকে হত্যার প্রধান হুমকিদাতা আবুল হাসনাত উরফে জাল হাসনাতসহ তার সহযোগী ইয়াবা কারবারি শিপলু, বাছির মিয়া, চোরা কারবারি আব্দুল মান্নান, ইদন মিয়া, খলিলুর রহমানসহ অজ্ঞাতদের দ্রত গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন এবং দৃষ্টান্তমূলক বিচার দাবিও জানান তারা।

এদিকে, সাংবাদিক জসিম শুক্রবার (২৫ ডিসেম্বর) শাহপরান (রহ.) থানায় অভিযোগ দায়ের করেছেন।

উল্লেখ্য, শুক্রবার সকালে শাহপরান (রহ.) থানাধীন বাইপাস এলাকায় নিজ ভ‚মিতে সাইনবোর্ড টানিয়ে বাসায় ফেরেন জসিম উদ্দিন। বাসায় ফিরে জুম্মার নামাজের প্রস্তুতি নেওয়ার সময় জাল হাসনাত জসিমের মুটো ফোনে কল দেয়। কল রিসিভ করার সাথে সাথে কোনো কিছু বুঝে ওঠার আগে জসিমকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন হাসনাত। কারন জানতে চাইলে জাসিম উদ্দিনকে বলেন ‘আমাকে চাঁদা না দিয়ে কেউ এসব জায়গায় সাইনবোর্ড টানাতে পারেনা। অন্যতায় চরম ভোগান্তিতে পড়তে হয়।’

এসময় সাংবাদিক জসিম জাল হাসনাতকে চাঁদা দিতে অপরগতা প্রকাশ করলে তাকেসহ তার ছোট ভাইকে কু:পিয়ে ও রাস্তায় চলাচলের সময় গাড়ি নিচে ফেলে হত্যার প্রদান করে।

এখানেই শেষ নয় জাল হাসনাতের ভাই ইয়াবা কারবারি মান্নানও হুমকি প্রদান করেছে। তার ব্যবহৃত মুটো ফোন থেকে সাংবাদিক জসিমকে কল দিয়ে হুমকি দিয়ে বলে ‘আমি কে তুই চিনছ না, আমি তোকে ভালো করে চিনি। তোকে অস্ত্র ও মাদক দিয়ে পুলিশ দিয়ে ধরিয়ে দিবো। পুলিশ আমার পকেটে থাকে বলে হুমকি দেয়। একই রকম হুমকি প্রধান করে বাকিরাও।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Best It Frim
Design & Developed BY N Host BD