January 25, 2021, 11:36 pm

সংবাদ শিরোনাম:

সিলেট নগরীর কোর্ট পয়েন্ট-চৌহাট্টা সড়কের নিষেধাজ্ঞা নিয়ে যা বললেন মেয়র

সিলেটের আলো প্রতিবেদক : সিলেট নগরীর কোর্ট পয়েন্ট থেকে আম্বরখানা, সড়কটি নামে ‘ভিআইপি’ না হলে প্রাণকেন্দ্রে হওয়ায় এটি খুবই জনগুরুত্বপূর্ণ। সড়কটির জৌলস বাড়াতে বর্ধিতকরণ, সংস্কারসহ নানা উদ্যোগ নিয়েছে সিলেট সিটি করপোরেশন। এ পদক্ষেপে সর্বাত্মক সহযোগিতা করছে সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সিলেটভিউ-কে জানান, আগামীকাল শুক্রবার- অর্থাৎ ইংরেজি নববর্ষের প্রথম দিন থেকে আধ্যাত্মিক ও পর্যটন নগরীর বিশেষ এ রাস্তায় বন্ধ হচ্ছে রিকশা চলাচল। চলবে না লেগুনা, ভ্যান ও হাতাগাড়ি। কোর্ট পয়েন্ট-জিন্দাবাজার-চৌহাট্টা সড়কে সিলেট সিটি করপোরেশন এসব যান চলাচলে নিষেধাজ্ঞা বাস্তবায়ন করতে যাচ্ছে।

মেয়র বলেন, সম্প্রসারণ ও সৌন্দর্যবর্ধণ কাজ চলমান অবস্থায়ই নগরবাসীর দৃষ্টিকাঁড়া দুই লেনের এই সড়কটিতে এবার রিকশা, হাতাগাড়ি, ভ্যানগাড়ি ও লেগুনা চলাচল বন্ধ করা হচ্ছে। যানজট নিরসনের লক্ষে সিলেট সিটি করপোরেশন এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এই সড়কটিকে সিলেটের একটি মডেল সড়কে পরিণত করার জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন জানিয়ে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেটের দীর্ঘদিনের নাগরিক দাবি ফুটপাত হকারমুক্ত করার। কাজটি মহানগর পুলিশের সহযোগিতায় সফলভাবে সম্পন্ন করতে পেরেছি আমরা। নগরবাসীকে ফুটপাতে নির্বিঘ্নে হাটার অধিকার ফিরিয়ে দিতে পেরেছি।

সড়কটিকে হকারমুক্ত করার পাশাপাশি যানজটমুক্ত রাখার এই উদ্যোগেও নগরবাসীর সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন সিসিক মেয়র।

যানজট নিরসনে নেয়া সিসিকের এই সিদ্ধান্তে সিলেট মহানগর পুলিশ সার্বিক সহযোগিতা করবে বলে আশা প্রকাশ করে করে মেয়র বলেন, এই সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষে সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নগরের বিভিন্ন স্থানে বিজ্ঞপ্তির সাইনবোর্ড টাঙ্গানো ও জনসচেতনতায় মাইকিং করা হয়েছে নগরজুড়ে।

এদিকে, সিসিকের এমন সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না নগরীর রিকশাচালক ও মালিকরা। সিলেট জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন রেজি. নং চট্ট-১৬৬৯-এর ব্যানারে গত ২৮ ডিসেম্বর নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন রিকশা সংশ্লিষ্টরা। আর আজ বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দুপুর ১২টায় নগরীর জিতু মিয়ার পয়েন্টে রিকশাচালক ও মালিকরা সিসিকের এ সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

এসময় বক্তারা বলেন, সিলেট সিটি কর্তৃপক্ষ বন্দরবাজার-চৌহাট্টা সড়কে রিকশা চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে। অনতিবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। অন্যথায় রিকশা মালিক-শ্রমিক ঐক্যবদ্ধ হয়ে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Best It Frim
Design & Developed BY N Host BD